মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

জেলা প্রশাসনের সিটিজেন চার্টার

শাখার নাম: ট্রেজারি শাখা

 

 

ক্রঃনং

সেবারনাম

সেবাপ্রদানেরপদ্ধতি

সেবাপ্রদানেরসময়সীমা

নিদিষ্টসেবাপ্রদানেব্যর্থহলেপ্রতিকারেরবিধান।

০১।

জুডিশিয়াল, নন-জুডিশিয়ালপোস্টালকার্টিজপেপারওঅন্যান্যস্ট্যাম্প:

ট্রেজারীচালানেরমাধ্যমেসংশ্লিষ্টসরকারীখাতেজমাকৃতটাকারবিপরীতেজুডিশিয়ালওনন- জুডিশিয়ালস্ট্যাম্পসমূহজেলাট্রেজারীহতেজনসাধারণ/ ভোক্তার/প্রতিষ্ঠানেরনিকটসরবরাহকরাহয়।

চালারগ্রহণওপাশঅফিসচলাকালীনপ্রতিদিন১০.০০হতে১.০০টাপর্যন্ত

বিতরণ/সরবরাহঃ

প্রতিকার্যদিবসেঅফিসচলাকালীনসময়ে।

সময়সীমা৪ঘন্টা

সবকারীছুটিবাঅন্যকোনকারণেযদিঅফিসবন্ধথাকেতাপরবতীকার্যদিবসেসম্পাদনকরাহয়।

০২।

বাংলাদেশডাকবিভাগকর্তকস্মারকডাকটিকিটপ্রাপ্তিস্বীকারসংক্রান্ত

ডাকবিভাগ, ঢাকাহতেস্ট্যাম্পসরবরাহেরপরপ্রাপ্তিস্বীকারেরজন্যচালানপ্রেরণকরাহলেযথাসময়েপ্রাপ্তিস্বীকারকরাহয়।

সময়সীমা১(এক) মাস

 

০৩।

রেভিনিউস্ট্যাম্প

স্থানীয়ডাকঘরেরচাহিদামোতাবেকরেভিনিউস্ট্যাম্পসরবরাহকরাহয়।

সময়সীমা১(এক) মাস

 

০৪।

পোস্টেজস্ট্যাম্প

স্থানীয়পোস্টঅফিসেরচাহিদামোতাবেকসংশিষ্টখাতেটেজারীচালানোরবিপরীতেপোস্টেজস্ট্যাম্পসরবরাহকরাহয়।

সময়সীমা১(এক) সপ্তাহ

 

০৫।

সকলধরনেরস্ট্যাম্পেররক্ষণাবেক্ষণ

গণপুর্তবিভাগেরনিদেশনামোতাবেকডবললকেরআলমারী/তাকেরউপরসকলধরনেরস্ট্যাম্পযথাযথভাবেরক্ষণাবেক্ষণকরাহয়।

সার্বক্ষণিক

 

০৬।

ট্রেজারীথেকেস্ট্যাম্পসরবরাহ

জমাকৃতচালানেরবিপরীতেডাকবিভাগ, বিভিন্নপ্রতিষ্ঠান, জনসাধারণওভেন্ডারদেরইডেন্টমোতাবেকস্ট্যাম্পসরবরাহওপ্রদানকরাহয়।

প্রত্যেককার্যদিবসে

 

০৭।

অন্যান্যবিভাগকতৃকটেজারীতেমূল্যবানসামগ্রীসংরক্ষণ

অন্যান্যবিভাগেরপ্রয়োজনেনগদঅর্থঅথবাসীলকরাব্যাগইত্যাদিট্রেজারীরুলসএরএসআর৫০বিধিমোতাবেকসংরক্ষণকরাহয়।

০১মাসবাতদুর্ধ্ব

 

০৮।

স্ট্রংরুমেরনিরাপত্তাবিধান

পিআরবি২য়খন্ডের৬৯৫বিধিএবংট্রেজারীরুলস৫২বিধিমোতাবেকট্রেজারীনিরাপত্তাবিধাননিশ্চিতকরাহয়।

প্রত্যহ

 

০৯।

জালস্ট্যাম্পপ্রচলনরোধ

জালস্ট্যাম্পপাওয়াসাপেক্ষেতদন্তকরেউহারসত্যতাযাচাইয়েজন্যট্রেজারীঅফিসেরস্ট্যাম্পবিক্রয়সংশিষ্টরেজিষ্টারেরসাথেবিক্রিস্ট্যাম্পেরক্রমিকনম্বররেজিষ্টারেরনামইত্যাদিপরীক্ষাকরতেহয়এবংজালনিশ্চিতহওয়ারজন্যডাকবিভাগেপ্রেরণকরাহয়।

ডাকবিভাগহতেপ্রতিবেদনপ্রাপ্তিরসাপেক্ষে

 

১০।

বিভিন্নপরীক্ষারপ্রশ্নপত্রওমূল্যবানমামলারআলামতসংরক্ষণ।

ক) পরীক্ষাশুরুহওয়ারপূর্বমূহুতপর্যন্তবিভিন্নপরীক্ষারপ্রশ্নপত্রসমূহগালাসীলযুক্তট্যাংকট্রজারীতেসংরক্ষণকরাহয়

 

 

 

 

ক) জেলাপ্রশাসককুমিল্লাএরপূর্বসম্মতিসাপেক্ষেমামলারজব্দকৃতওমূল্যবানদ্রবাদিগালাসীলযুক্তঅবস্থায়ট্রেজারীঅফিসার, কুমিল্লাএরতত্বাবধানেসম্পদসংরক্ষণকরাহয়েথাকে।

ক) মালামালনিয়েআসার১ঘন্টারমধ্যেট্রেজারীঅফিসারডবললকেসংরক্ষণকরেন।

খ)মালামালসরবরাহেরক্ষেত্রেঅন্তত১দিনেপূর্বেঅবহিতকরারপরবর্তীকার্যদিবসেট্রেজারীঅফিসারমালামালসরবরাহকরেন।

যদিকোনকারণেসংশিষ্টঅফিসতাদেররক্ষিতমালামালসমূহনিতেব্যর্থহলতাহলেসংশিষ্টঅফিসেরপুনরায়চাহিদাপত্রমোতাবেকপুনঃনিধারিততারিখেঅনুসারেমালামালসরবরাহকরাহয়।

 

শাখারনাম: সাধারণশাখা

নাগরিকসেবা

সিটিজেন চার্টার

 

ক্রঃ

নং

সেবার নাম

সেবা প্রদানের পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

নির্দিষ্ট সেবা প্রদানে ব্যর্থ হলে প্রতিকারের বিধান।

০১

সব ধরনেরপাবলিক পরীক্ষা ও বিভিন্ন ধরণের বৃত্তি/ বার্ষিকপরীক্ষা সংক্রান্তঃ

পরীক্ষা শুরুরপূর্বে সংশ্লিষ্টদেরনিয়ে প্রস্ত্ততিমূলক সভা আহবান করে সুষ্টু ও নকল মুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণ করা হয়। সূষ্ঠভাবে পরীক্ষা পরিচালনার স্বার্থে এবং পরীক্ষা চলাকালীন সময় শিক্ষা ও কল্যাণ শাখার পরীক্ষা কন্ট্রোল রুম চালু করা হয়।

-----------------

-------------------

০২

হজ্জ্ব সংক্রান্তসেবা প্রদানঃ

নির্ধারিত তারিখের মধ্যে হজ্জ্ব এর আবেদন ফরম পূরণ করে ব্যাংক ড্রাফট্ ছবি,নিজ ঠিকানা সম্বলিত খাম ও ডাক টিকেটসহ হজ্জ্বেরআবেদন ফরমও আন্তর্জাতিক পাসপোর্ট এ অফিসে জমাপ্রদান করতে হয় । ফিএর হার (২০০৯খ্রিঃ ১৪৩০হিজরী=২,২০,৫৫০/-)

নির্ধারিত তারিখের মধ্যে হজ্জ্বেরযাবতীয় আবেদন পত্র হজ্জ্ব অফিস ঢাকায়প্রেরণ করা হয় এবং হজ্জ্ব যাত্রীদের তালিকা পুলিশ সুপার জেলা বিশেষ শাখা ও সিভিল সার্জন,মাগুরা বরারবে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য প্রেরণ করা হয় ।

০৩

পত্রিকা ডিক্লারেশন প্রদানের মাধ্যমেসেবা প্রদান

ডিক্লারেশন প্রদানঃউদ্যোক্তা প্রয়োজনীয় কাগজপত্র সহ জেলাপ্রশাসক বরাবরআবেদন করিলেআবেদনপত্র উপ- পুলিশ কমিশনার নগর বিশেষশাখা অথবাপুলিশ সুপার, জেলা বিশেষ শাখার প্রতিবেদন এবং চলচ্চিত্র অধিদপ্তর ঢাকা হতে প্রাপ্তছাড়পত্রের আলোকে ডিক্লারেশন প্রদান করা হয় ।

আবেদন প্রাপ্তির ১-৩ মাসের মধ্যে

প্রাপ্ত আবেদন ও দাখিলকৃত কাগজপত্র অসম্পুর্ণ কিংবা ভূল ক্রটি থাকিলে আবেদনকারীকে সংশোধনের সুযোগ প্রদান

০৪

প্রেস ডিক্লারেশন প্রেসের অনুমতিপ্রদানের মাধ্যমেসেবা প্রদান

প্রেসের অনুমতি ঃ উদ্যোক্তা প্রয়োজনীয় কাগজপত্র সহ জেলা প্রশাসক বরাবরে আবেদন করিলেআবেদনপত্র উপ- পুলিশ কমিশনারনগর বিশেষশাখা অথবা পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা হতেপ্রতিবেদনেরআলোকে প্রেসের অনুমতি দেয়াহয় ।

আবেদন প্রাপ্তির ১-২ মাসের মধ্যে

০৫

ফিলিং স্টেশন সিএনজি স্টেশনের অনাপত্তি প্রদানের মাধ্যমেসেবা প্রদান

উদ্যোক্তানির্ধারিত ডি ফরমসহ প্রয়োজনীয় কাগজদি সত্যায়িত করে জেলা প্রশাসক বরাবরে আবেদন করলেপ্রপ্তি আবেদনসহ সঙ্গীয় কাগজাদিসংশ্লিষ্টইউএনও বরাবরতদন্ত পূর্বক প্রতিবেদন চাওয়া হয়।প্রতিবেদনপ্রাপ্তিরপর যাচাই বাছাইক্রমে অনাপত্তি পত্র প্রদান করা হয় ।

আবেদন প্রাপ্তির ১-২ মাসের মধ্যে

 

০৬

বেতন বিল

বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে বেতন বিল পাওয়ার পর সংশ্লিষ্ট ফাইলে উপস্থাপন করে উর্ধ্বতন কর্মকর্তাদের স্বাক্ষর গ্রহণক্রমে বিল প্রদান।

বিল প্রপ্তির ০৩(তিন) দিনের মধ্যে ।

বিলের কোন ভুলক্রটি থাকলে তা সংশোধনের জন্যসংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে প্রেরণ করাহয় । সংশোধিত বিল প্রাপ্তিরপর ব্যবস্থাগ্রহণ করা হয়।

 

০৭

অভিযোগ

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান/ প্রতিষ্ঠান প্রধান/ বিভিন্ন কমিটি/ উপবৃত্তির টাকা আত্মসাৎ এর বিরুদ্ধে অভিযোগকারীর অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ

অভিযোগ প্রাপ্তির ০১(এক) সপ্তাহের মধ্যেতদন্তকারী কর্মকর্তা নিয়োগক্রমে ১৫ দিনের মধ্যেতদন্ত প্রতিবেদনসংগ্রহ করতঃআইনানুগ ব্যবস্থা্রগহণ করা হয়।

নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন পাওয়া না গেলে পরবর্তী০১(এক) সপ্তাহের মধ্যেতদন্ত প্রতিবেদন নিশ্চিত করা হয় । অন্যতায় পরবর্তীব্যবস্থা গ্রহণার্থে জেলাপ্রশাসক মহোদয়কে অবহিত করা হয় ।

 

০৮

কমিটি গঠন

শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্নধরনের কমিটিগঠন /নির্বাচন পরিচালনার অনুমতি/ প্রিজাইডিং অফিসার নিয়োগের আবেদনের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ।

১০(দশ) দিনের মধ্যে ।

আবেদনে কোন ভুলক্রটি থাকলে তা সংশোধনের জন্যসংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে প্রেরণ করা হয় । সংশোধিত আবেদন প্রাপ্তিরপর ব্যবস্থাগ্রহণ করা হয়।

 

০৯

ফ্যাক্সবার্তা প্রাপ্ত বার্তা

তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হয়।

---------------

---------------

 

১০

বিভিন্ন দিবস অনুষ্ঠান পালন ।

সভা আহবানের মাধ্যমে নির্ধারিত দিবস / অনুষ্ঠাদিরকর্মসূচী গ্রহণ করতঃ তা যথাযোগ্য মর্যাদায় পালন করা হয় ।

---------------

---------------

 

১২

বিভিন্ন ব্যক্তি/ সংস্থার নিকট হতে প্রাপ্ত অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ।

১। প্রাপ্ত অভিযোগের বিষয়েতদন্তকারী কর্মকর্তা নিয়োগ করতঃপ্রতিবেদন দাখিলের জন্য অনুরোধ করা হয় ।

 

 

২। প্রাপ্ত প্রতিবেদন অনুযায়ী স্থানীয়ভাবেবিষয়টি নিষ্পত্তির উদ্যেগ গ্রহণ অথবাপ্রয়োজনে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকটসুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হয় ।

১৫(পনের) কার্যদিবস

 

 

 

 

প্রতিবেদন প্রাপ্তির সাথে সাথে ব্যবস্থা গ্রহণকরা হয়।

কোন কারণ বশত সময়সীমার অতিক্রান্ত হলে তাগিদপত্র প্রদানসহ টেলিফোনিক যোগাযোগের মাধ্যমে প্রতিবেদন সংগ্রহ করা হয় ।

 

 

 

 

 

 

 

 

 

শাখারনাম: নেজারতশাখা

নাগরিকসেবা

নেজারতশাখা

 

যেসবসেবাদেয়াহয়েথাকে

সেবাদানেরমানদন্ড(স্ট্যার্ন্ডাড)

সাহায্যেরপ্রয়োজনযারসাথেযোগযোগকরবেন।

কাপড়, দুগ্ধজাতদ্রব্য, সুতা, সিমেন্ট, লৌহওইস্পাতজাতদ্রব্য, স্বর্ণকার, জুয়েলারীইত্যাদিওডিলিংলাইসেন্সইস্যুওনবায়ন

শাখায়প্রাপ্তনির্ধারিতফরমেট্রেডলাইসেন্স, নাগরিকত্বসনদপত্র, আর্থিকসচ্ছলতারসনদপত্র, দোকানগৃহেরমালিকানাসংক্রান্তপরচা/ভাড়ানামা, লাইসেন্সফিজমারচালানসহজেলাপ্রশাসকবরাবরেআবেদনকরতেহবে।আবেদনপ্রাপ্তিরচার(০৪) কার্যদিবসেরমধ্যেতদন্তক্রমেপ্রতিবেদনদাখিলেরজন্যসংশ্লিষ্টউপজেলানির্বাহীঅফিসারবরাবরেপ্রেরণকরাহয়।অনুকূলপ্রতিবেদনপ্রাপ্তিরসাত(০৭) কার্যদিবসেরমধ্যেঅত্রকার্যালয়হতেনিষ্পত্তিকরাহয়।নবায়নেরক্ষেত্রেশাখায়প্রাপ্তিরচার(০৪) কার্যদিবসেরমধ্যেলাইসেন্সনবায়নকরাহয়।

নির্ধারিতফিব্যতীত  অন্যকোনঅর্থদাবীকরাহলেবানির্ধারিতসময়েরমধ্যেসেবাপ্রাপ্তনাহলেনিম্নলিখিতকর্মকর্তাগণকেঅবহিতকরারজন্যঅনুরোধকরাহলো।

১.জেলানাজির,চুয়াডাঙ্গা

ফোন  ০৭৬১-৬২২৩১

 

২. নেজারতডেপুটিকালেক্টর

ফোন: ০৭৬১-৬২৭১৯

 

৩. অতিরিক্তজেলাপ্রশাসক(সার্বিক),চুয়াডাঙ্গা

ফোন: ০৭৬১-৬৩২২১

 

৪. জেলাপ্রশাসক, চুয়াডাঙ্গা

ফোন: ০৭৬১-৬৩১১১

 

দ্রব্যেরনাম

নতুনলাইসেন্স

নবায়ন

 

কাপড়

পাইকারী: ১০০০/-

খুরচা      : ২০০/-

পাইকারী: ৫০০/-

খুরচা      : ১০০/-

সুতা

পাইকারী: ৪০০/-

খুরচা      : ১০০/-

পাইকারী: ২০০/-

খুরচা      : ৫০/-

সিগারেট

পাইকারী: ১০০০/-

পাইকারী: ৫০০/-

সিমেন্ট

৫০০/-

২৫০/-

লৌহওইস্পাত

১০০০/-

৫০০/-

জুয়েলারী

১০০০/-

৫০০/-

স্বর্ণকার

১০০/-

৫০/-

দুগ্ধজাতদ্রব্য

৫০/-

২৫/-

পেট্রেলিয়ামজাতদ্রব্যাদিরব্যবসাপরিচালনারঅনাপত্তিপত্রইস্যু

শাখায়প্রাপ্তনির্ধারিতফরমেট্রেডলাইসেন্স,নাগরিকত্বসনদপত্র, আর্থিকসচ্ছলতারসনদপত্র,দোকানগৃহেরমালিকানাসংক্রান্তপরচা/ভাড়াটেচুক্তিমানা, দোকানঘরেরনীলনক্সা, প্রস্তাবিতপেট্রোলপাম্পেরজমিরস্কেচম্যাপসহজেলাপ্রশাসকবরাবরেআবেদন  করতেহবে।আবেদনপ্রাপ্তিরচার(০৪) কার্যদিবসেরমধ্যেতদন্তক্রমেপ্রতিবেদনদাখিলেরজন্যসংশ্লিষ্টউপজেলানির্বাহীঅফিসারবরাবরপ্রেরণকরাহয়।অনুকূলেতদন্ত    প্রতিবেদনপ্রাপ্তিসাপেক্ষেপরবর্তীসাত(০৭) কার্যদিবসেরমধ্যে  অত্রকার্যালয়হতেবিষয়টিনিষ্পত্তিকরাহয়।

 

 

 

 

সিটিজেনচার্টারএকটিনতুনব্যবস্থা।এইব্যবস্তারসংযোজন, সংশোধন, পরিবর্ধন, পরিবর্তনওপরিমার্জনেরজন্যজনসাধারণেরপরামর্শওমতামতসাদরেগৃহীতহবে।

 

শাখারনাম: রাজস্বশাখা

নাগরিকসেবা

ক্রম

সেবারনাম

সেবাপ্রাপ্তিরপক্রিয়া

সেবাপ্রাপ্তিরজন্যপ্রয়োজনীয়সময়

০১.

সরকারীদেওয়ানীমামলা(বাংলাদেশসুপ্রীমকোট, হাইকোর্টবিভাগসহজেলাজজশীপেরআওতাধীনবিভিন্নআদালতেদায়েরকৃত)

সরাসরিএবিষয়েকোননাগরিকসেবাদেয়াহয়না।তবেপরোক্ষভাবেসরকারীস্বার্থরক্ষার্থেবিজ্ঞজিপি/সলিসিটরেরমাধ্যমেমামলানিষ্পত্তিতেসহায়তাকরাহয।

বিজ্ঞআদালতথেকেআরজিপাওয়ারপরআরজিরদফাওয়ারীজবাবপ্রেরণেরজন্যআরজিরকপিসংশ্লিষ্টসহকারীকমিশনার(ভূমি)/আরডিসি/অন্যান্যসংস্থারনিকটপ্রেরণকরাহয়এবংদফাওয়ারীজবাবপ্রাপ্তিরপরসরকারপক্ষেরজবাব/আপত্তিপ্রস্ত্ততক্রমেবিজ্ঞআদালতেদাখিলকরাহয়।এতেসময়েরকোনবাধ্যবাধকতানেই।কারণতাআদালতেরবিবেচ্যবিষয়।

০২।

পি.ডি.আরএ্যাক্টের৫১ধারামতেসার্টিফিকেটআপীলআবেদন।

আবেদনকারীকেস্বয়ংঅথবানিযুক্তীয়কৌসুঁলিরমাধ্যমে৫/-টাকারকোর্টফিদ্বারাআপীলআবেদনকরতেহবে।

সাধারণনিষ্পত্তিরসময়কাল০৩মাস।

০৩।

এস.এ.এন্ড. টিএ্যাক্টের১৪৩ও১৪৯ধারামতেনামজারীআপীলওরিভিশনআবেদন।

সাধারণনিষ্পত্তিরসময়কালযথাক্রমে০৩হতে০৪মাস।

০৪

আমমোক্তারনামা

প্রমাণিকরণেরজন্যআম-মোক্তারকর্তৃকযেসকলকাগজপত্রদাখিলকরতেহবেতানিম্নেউল্লেখকরাহলোঃ১।আবেদনকারীকে৫/-টাকারকোর্টফিসমেতদরখাস্থকরতেহবে।২।বাংলাদেশেরবাইরেসম্পাদিতআম-মোক্তারবাংলাদেশেপ্রাপ্তির০৩(তিন) মাসেরমধ্যেপেশকরতেহবে।ধারা-১৮এবং৩২(৩)(খ)।এবংবাংলাদেশদূতাবাসেরক্ষমতাপ্রাপ্তকর্মকর্তারপ্রত্যয়ণথাকতেহবে।৩।ক্ষমতাপত্রেরসত্যতাসম্পর্কেদরখাস্থকারীকর্তৃকউপযুক্তআদালতে/নোটারিপাবলিকেহলফনামাসম্পাদনকরেসম্পাদিতহলফনামাদাখিলকরতেহবে।৪।চালানমারফতসংশ্লিষ্ট১১০১-০০২০-১৩২১কোডে৩০/-টাকাসোনালীব্যাংকেজমাদিয়েচালানের০১(এক) কপিজমাদিতেহবে।৫।সংশ্লিষ্টপৌরসভা/ইউনিয়নপরিষদেরনাগরিকত্বসনদপত্রদাখিলকরতেহবে।৬।২০০/- টাকারবিশেষআটালস্ট্যাম্পআমমোক্তারনামায়সংযোজনকরেদাখিলকরতেহবে।৭।আবেদনপ্রাপ্তিরপরযেক্ষেত্রেতদত্মেরপ্রয়োজনহয়সেক্ষেত্রেতদমেত্মরজন্যসংশ্লিষ্টসহকারীকমিশনার(ভূমি) এরনিকটপ্রেরণকরাহয়।

আবেদনপ্রাপ্তিরপরঅথবাযেক্ষেত্রেতদত্মকরাহয়সেক্ষেত্রেতদত্মপ্রতিবেদনপ্রাপ্তিরপরসরকারীকোনস্বার্থনাথাকলে৩নংকলামেরউল্লিখিতকাগজপত্র,আঠালোস্ট্যাম্প, চালানফিজমাসাপেক্ষেসর্বোচ্চ০৩কার্যদিবসেরমধ্যেবিশেষআঠালোস্ট্যাম্পসংযোজনক্রমেআমমোক্তারনামাপ্রমাণিকরণপূর্বকআবেদনটিনিষ্পত্তিকরাহয়।

০৫

বিনিময়মামলা

ভারতথেকেআগতবিনিময়সূত্রেমালিকানাদলিলনিয়মিতকরণেরবিষয়েআবেদননিষ্পত্তিরজন্যএকটিকমিটিরয়েছে।

উপজেলাকমিটিকর্তৃকচুড়াত্মপ্রতিবেদনপাওয়ারপরজেলাকমিটিরপরবর্তীসভারঅনুমোদনসাপেক্ষেবিধিমোতাবেকবিনিময়সম্পত্তিনিয়মিতকরণেরকার্যক্রমগ্রহণকরাহয়।

 

 

 

নির্ধারিতফিব্যতীতঅন্যকোনঅর্থদাবীকরাহলেবানির্ধারিতসময়েরমধ্যেসেবাপ্রাপ্তনাহলেনিম্নলিখিতকর্মকর্তাগণকেঅবহিতকরারজন্যঅনুরোধকরাহলো।

১।অতিরিক্তজেলাপ্রশাসক(রাজস্ব), চুয়াডাঙ্গা।ফোনঃ০৭৬১-৬৩০০০

২।জেলাপ্রশাসক, চুয়াডাঙ্গা।ফোনঃ০৭৬১-৬৩১১১

সিটিজেনচার্টারএকটিনতুনব্যবস্থা।এইব্যবস্থারসংযোজন, সংশোধন, পরিবর্ধন,পরিবর্তনওপরিমাজর্নেরজন্যজনসাধারণেরপরামর্শওমতামতসাদরেগৃহীতহবে।